‘ট্রাক লাগবে’ অ্যাপের নতুন ভার্সন প্রকাশ

তথ্য প্রযুক্তি ডেস্ক : ট্রাক ভাড়ার স্মার্ট সমাধান ও উন্নত সেবা দিতে অনলাইন অ্যাপভিত্তিক সার্ভিস ‘ট্রাক লাগবে’ তাদের নতুন ভার্সন গুগল প্লে-স্টোরে প্রকাশ করেছে।

নতুন ভার্সনের অ্যাপটি ৮ নভেম্বর থেকে ফ্রিতে ব্যবহার করা যাচ্ছে।
এই অ্যাপ দিয়ে বাংলাদেশের যেকোনো জায়গা থেকেই ট্রাক ভাড়া করা যাবে।

‘ট্রাক লাগবে’ অ্যাপটি দিয়ে ট্রাক ভাড়ার জন্য ট্রিপের রিকোয়েস্ট করলে সঙ্গে সঙ্গে কাছে থাকা ড্রাইভারদের কাছে নোটিফিকেশন চলে যাবে। ফলে দ্রুত ট্রাক ভাড়া করা যাবে।

২০১৭ সালের জুলাই মাসে ‘ট্রাক লাগবে’ মোবাইল অ্যাপের পরীক্ষামূলক সংস্করণ উন্মুক্ত করা হয়। তখন থেকে এ পর্যন্ত এই অ্যাপের মাধ্যমে ১০ লাখের বেশি ট্রিপ সম্পন্ন হয়েছে।

শুরু থেকেই অ্যাপটির ব্যবহারকারীরা তাদের চাহিদা অনুযায়ী অ্যাপ নির্মাতা প্রতিষ্ঠানকে ফিডব্যাক দিয়ে আসছে। সেই ফিডব্যাক অনুযায়ী দেশের পরিবহন সেক্টর আধুনিকায়নে সম্প্রতি ‘ট্রাক লাগবে’ অ্যাপের নতুন সংস্করণ প্রকাশ করা হয়েছে।

অ্যাপটি দিয়ে ট্রাক ভাড়া করা যেমন সহজ, তেমনি খরচও কম। ঢাকা শহরের ভেতরে ছোট পিকআপ নির্ধারিত রেটে ভাড়া হয়। ঢাকার বাইরে ট্রাক মালিকদের মধ্যে বিডিং সিস্টেমের মাধ্যমে ট্রাক ভাড়া হয়ে থাকে। ট্রিপের জন্য ট্রাকচালক অথবা পণ্য প্রেরক কারোই আর ট্রাকস্ট্যান্ডে যাওয়ার প্রয়োজন নেই।

প্রতিষ্ঠানের চিফ টেকনোলজি অফিসার মিনহাজুর রহমান বলেন, কেউ ভেবেছিলো ঢাকা শহরের মধ্যে এক মিনিটেরও কম সময়ে ফিক্সড রেটে পিকআপভ্যান ভাড়া করা সম্ভব হবে। ‘ট্রাক লাগবে’ অ্যাপের মাধ্যমে এ ধরনের সব ধরনের চাহিদা পূরণ করতে ও আপনার দেওয়া ফিডব্যাকের মূল্যায়ন করতে আমাদের ডেডিকেটেড টিম সর্বদা কাজ করে চলেছে।

প্রতিষ্ঠানটির ভাইস প্রেসিডেন্ট (প্রোডাক্ট) ফাহরিনা আমীন বলেন, খুব সহজে ব্যবহারকারীদের সব চাহিদার উপযুক্ত সমাধান দেওয়াটাই ছিল সবচেয়ে বড় চ্যালেঞ্জ আর এজন্য আমরা অ্যাপটিতে অনেকগুলো নতুন ফিচার যুক্ত করার সঙ্গে সঙ্গে পুরো অ্যাপটিই নতুন করে সাজিয়েছি।

অ্যাপটির নতুন সংস্করণে ইউজার ফ্রেন্ডলি ইন্টারফেস, ঝামেলাহীন ঠিকানা নির্বাচন এবং প্রয়োজন অনুযায়ী একাধিক স্টপ পয়েন্ট সংযোজনসহ বেশ কিছু ফিচার যোগ করা হয়েছে। এছাড়াও ঢাকা শহরের মধ্যে ফিক্সড রেটে পিকআপভ্যান ভাড়া, রাউন্ড ট্রিপের জন্য ট্রাক ভাড়া ও সারাদিনের জন্য ট্রাক ভাড়া করার সুযোগ থাকছে। রয়েছে পছন্দসই ড্রাইভারের সঙ্গে ট্রিপ ম্যাচিংয়ের সুবিধা। ‘ট্রাক লাগবে’ অ্যাপের সব ট্রাক ভেরিফাইড। তাই পণ্য পরিবহনের ক্ষেত্রে রয়েছে সুনিশ্চিত নিরাপত্তা।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, ‘ট্রাক লাগবে’ অ্যাপটি বেশি ব্যবহৃত হচ্ছে ঢাকা, চট্টগ্রাম, গাজীপুর ও নারায়ণগঞ্জ থেকে।

প্লে-স্টোর থেকে বিনামূল্যে ‘ট্রাক লাগবে’ অ্যাপটি ডাউনলোড করে নিতে পারেন। ডাউনলোড লিংক: http://trucklag.be/App

এছাড়াও ‘ট্রাক লাগবের’ এন্টারপ্রাইজ সার্ভিস অথবা বাসা/অফিস বদলের সার্ভিসের জন্য ভিজিট করুন: trucklagbe.com

আরও খবরঃ

Leave a Comment