তরুণ ডেভেলপারদের জন্য গ্রামীণফোনের কোডমাস্টার্স

তথ্যপ্রযুক্তি ডেস্ক : ডিজিটাল নিনজা কোডমাস্টার্স ২০২০ -এর মাধ্যমে একটি কোডার্স কমিউনিটি তৈরিতে আবেদন পত্রের আহ্বান জানিয়েছে গ্রামীণফোন। এ উদ্যোগটি স্থানীয় ডেভেলপারদের পরস্পরের সঙ্গে যুক্ত করে তাদের ডিজিটাল স্কিল বাড়াতে সহায়তা করবে।
যার মাধ্যমে গ্রাহকদের প্রয়োজনীয় সল্যুশন দিতে পারবে।

ডিজিটাল বাংলাদেশের কানেক্টিভিটি পার্টনার হিসেবে গ্রাহকদের চাহিদা অনুযায়ী প্রয়োজনীয় সেবাদানে তরুণদের দক্ষ করে তুলতে গ্রামীণফোন ধারাবাহিকভাবে নানা কার্যক্রম পরিচালনা করছে।

ডিজিটাল নিনজা ‘কোডমাস্টার্স’ হ্যাকাথন গ্রামীণফোনকে মর্ডানাইজেশন ও ডিজিটালাইজেশনের লক্ষ্য পূরণে দক্ষ কোডার্স ও ডেভেলপারস খুঁজে পেতে সহায়তা করবে। এ উদ্যোগের মাধ্যমে অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট, আইওএস অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট, ব্যাক অ্যান্ড ডেভেলপমেন্ট, কোয়ালিটি অ্যাস্যুরেন্স ও বিজনেস অ্যানালিস্ট ডেভেলপারসরা বিভিন্ন সল্যুশন ডেভেলপ করার ও পুরস্কার জেতার সুযোগ পাবেন। পাশাপাশি বিভিন্ন চমৎকার প্রজেক্টের অংশ হতে পারবেন।

কোডমাস্টার্স ইভেন্ট নিয়ে একটি ওয়েবিনার আয়োজন করছে গ্রামীণফোন। এ ওয়েবিনারটি আগামী ২৫ নভেম্বর অনুষ্ঠিত হবে। এ ওয়েবিনারে অতিথিরা অংশগ্রহণকারীদের ক্যারিয়ার বিষয়ে বিভিন্ন পরামর্শ ও উৎসাহ দেবেন। এরপর হ্যাকাথন পার্ট-১ ডিসেম্বরের ৫ তারিখ ও হ্যাকাথন পার্ট-২ ডিসেম্বর ১১ তারিখ অনুষ্ঠিত হবে।

এ নিয়ে গ্রামীণফোনের প্রধান মানব সম্পদ কর্মকর্তা সৈয়দ তানভীর হোসেন বলেন, ‘চতুর্থ শিল্প বিল্পবের এ যুগে আমাদের লক্ষ্য ও পরিবর্তনের সঙ্গে মানিয়ে নিতে কারিগরি দক্ষতা গুরুত্বপূর্ণ। এ উদ্যোগটি স্থানীয় কোডারস ও ডেভলপারদের সল্যুশন দেবে, কর্সংস্থানের সুযোগ, ভবিষ্যতের সম্ভাবনা উন্মোচন এবং ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবে। ’

প্রতিটি ক্যাটাগরি থেকে গ্রামীণফোন একজন বিজয়ী এবং একজন রানার আপ বাছাই করবে।

বিজয়ীদের প্রত্যেকে পুরস্কার হিসেবে এক লাখ টাকা দেওয়া হবে এবং রানার আপকে দেওয়া হবে ৫০ হাজার টাকা।

আরও খবরঃ

Leave a Comment