করোনা পরিস্থিতি নিয়ে জেলা প্রশাসনের প্রতিবেদন

পিআইডি প্রতিবেদন : করোনা ভাইরাস (কোভিড-১৯)-এর কারণে সৃষ্ট পরিস্থিতি মোকাবিলায় সার্বক্ষণিক তৎপর রয়েছে রাজশাহী জেলা প্রশাসন। আজ জেলা প্রশাসন প্রকাশিত এক প্রেস রিলিজে জেলার করোনা পরিস্থিতির সর্বশেষ অবস্থা ও গৃহীত বিভিন্ন পদক্ষেপ প্রকাশ করা হয়।

প্রতিবেদন অনুযায়ী, করোনা পরিস্থিতি মোকাবিলায় এখন পর্যন্ত জেলার ৪ লাখ ৩৬ হাজার ১৭১টি কর্মহীন ও অসহায় পরিবারে ৩,৮৯৬ মে. টন এর বেশি খাদ্য সামগ্রী এবং ১ কোটি ৭৫ লাখ ৫৪ হাজার ৯০৪ নগদ অর্থ সহায়তা দেয়া হয়েছে। বর্তমান পরিস্থিতি মোকাবিলায় জেলা প্রশাসনের নিকট আরও ৫০ মে. টন এর বেশি খাদ্য সামগ্রী ও ৯ লাখ নগদ অর্থ মজুত রয়েছে বলে জানা গেছে।

এ পরিস্থিতিতে অসাধু বিক্রেতা বা ব্যবসায়ী কর্তৃক নিত্যপ্রয়োজনীয় দ্রব্য মূল্যের বৃদ্ধি রোধ এবং করোনা ভাইরাসের বিস্তার রোধে সামাজিক দূরত্ব নিশ্চিতে মোবাইল কোর্টসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে জেলা প্রশাসন। সংশ্লিষ্ট আইন অনুযায়ী এ পর্যন্ত ১,৪৩৭ টি মোবাইল কোর্ট পরিচালনা করে ২,৪১১ জনকে দোষী সাব্যস্ত করে সাজা প্রদান করা হয়েছে।

প্রতিবেদনে জানা যায়, রাজশাহীতে ১০টি সরকারি চিকিৎসা কেন্দ্রের ১১৫টি বেড করোনা চিকিৎসায় প্রস্তুত করা হয়েছে। ১৬ জন ডাক্তার ও ১৩ জন নার্স করোনা চিকিৎসায় সার্বক্ষণিক প্রস্তুত রয়েছেন। ১০,৩৮২ সেট ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই) এবং প্রয়োজনীয় জরুরি ওষুধ মজুত রয়েছে। ইতোমধ্যে ৬,৪৯৭ সেট পিপিই বিতরণ করা হয়েছে।

উল্লেখ, জেলায় এ পর্যন্ত ২১ জন কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। ইতোমধ্যে ৭ জন সুস্থ হয়েছেন। বর্তমানে আক্রান্ত ৯ জন হোম, ৩ প্রাতিষ্ঠানিক ও ২ জন পুলিশ হাসপাতালে আইসোলেশন রয়েছেন। এ যাবত ১ জন আইসোলেশনে থাকা অবস্থায় মৃত্যুবরণ করেছেন।

আরও খবরঃ

Leave a Comment